তফসিলের পর ট্রেনসহ ১১ বাহনে আগুন, সব ঢাকার বাইরে

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর এখন পর্যন্ত (আজ সকাল ৯টা) ট্রেনসহ মোট ১১ টি যানবাহনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

বৃহস্পতিবার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মিডিয়া কর্মকর্তা তালহা বিন জসিম এই তথ্য জানিয়েছেন।

বুধবার সন্ধ্যা ৭টায় জাতির উদ্দেশে ভাষণে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। এরপরই তফসিলের প্রতিবাদে বেশ কয়েক জায়গায় মিছিল ও ভাঙচুরের খবর পাওয়া যায়। একইসঙ্গে বৃহস্পতিবার সারা দেশে অর্ধদিবস হরতালের ডাক দেয় বেশ কয়েকটি দল। এছাড়া চলছে বিএনপি-জামায়াতের ডাকা অবরোধ।

ফায়ার সার্ভিসের তথ্য অনুযায়ী, তফসিলের পর থেকে ১৬ নভেম্বর সকাল ৯টা পর্যন্ত মোট ১১টি আগুন লাগার সংবাদ পেয়েছে ফায়ার সার্ভিস। এ ঘটনায় ১১টি যানবাহনে অগ্নিকাণ্ড ঘটে। তবে ঢাকা সিটিতে কোনো বাহনে আগুনের সংবাদ পায়নি ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিস জানায়, বুধবার সন্ধ্যা ৭টার পর সিলেটের শাহ পরানে একটি লেগুনায় আগুন, বগুড়ায় একটি কাভার্ড ভ্যানে আগুন, দোহারে একটি ট্রাকে এবং চট্টগ্রামের খুলশিতে দুটি বাসে আগুনের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (বুধবার মধ্যরাত থেকে ভোর পর্যন্ত)

বগুড়ার শেলপুরে একটি ট্রাকে, ঝালকাঠির কলেজ মোড়ে একটি লেগুনায়, বগুড়া সদরের জয়বাংলাহাটে একটি ট্রাকে, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের ইসরাইলের মোড়ে একটি মিনি ট্রাকে, টাঙ্গাইল সদরের টাঙ্গাইল কমিউটার ট্রেনে এবং চাঁদপুরের হাজিগঞ্জে পল্লী বিদ্যুৎ অফিসের সামনে একটি ট্রাকে আগুন দেয় দুর্বৃত্তরা।

কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত।

আপনি আরও পড়তে পারেন